Saturday, February 20, 2016

ঈশ্বরদীতে ব্যাংক এশিয়ার উচ্চ শিক্ষা বৃত্তি প্রদান



ঈশ্বরদীতে ব্যাংক এশিয়া মেধাবী ও আর্থিক অস্বচ্ছল শিক্ষার্থীদের ইক্ষু গবেষণা মিলনায়তনে গতকাল মঙ্গলবার বিকেলে ১২ জন শিক্ষার্থীকে উচ্চ শিক্ষা বৃত্তি প্রদান  করেন। ব্যাংক এশিয়ার উচ্চ শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তি প্রদান করেন মোঃ মেহমুদ হোসেন প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক ব্যাংক এশিয়া লিমিটেড।

ব্যাংক এশিয়া ঈশ্বরদীর শাখা ব্যবস্থাপক শহিদুল ইসলামের সভাপতিত্বে¡ উচ্চ শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্যাংক এশিয়ার সিনিয়র এক্্িরকিউটিভ ভাইস প্রেসিডেন্ট বরুন কান্তি সাহা, ইক্ষুগবেষণা ইনষ্টিটিউটের মহাপরিচালক ড. আমজাদ হোসেন, ঈশ্বরদী পৌরসভার নব-নির্বাচিত মেয়র আবুল কালাম আজাদ মিন্টু। এসময় আরও উপস্থিত ছিলেন ব্যাংক এশিয়া রাজশাহীর শাখা ব্যবস্থাপক আব্দুল্লাহ আল মাহমুদ, কুষ্টিয়ার শাখা ব্যবস্থাপক মোঃ আলী আহসান, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারন সম্পাদক এসএম ফজলুর রহমানসহ ব্যাংক এশিয়া ঈশ্বরদী শাখার গ্রাহকবৃন্দ। ১২ জন শিক্ষার্থীকে বই কেনার জন্য প্রতি বছর এককালীন ১০ হাজার নগদ টাকা প্রদান করেন এবং মাসিক দুই হাজার টাকা করে পড়াশুনার খরচের জন্য প্রদান করা হবে। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন আসমা আকতার সিনিয়র অফিসার ব্যাংক এশিয়া লিমিটেড।
বক্তারা বলেন, নিরন্তর নিঃস্বার্থ প্রচেষ্টা আর সময়োপযোগী পদক্ষেপে ঘটে ইতিহাসের পরিবর্তন। এই দর্শনকে সামনে রেখে ব্যাংক এশিয়া প্রবর্তন করেছে ব্যাংক এশিয়া উচ্চ শিক্ষা বৃত্তি। আমাদের বৃত্তি প্রদানের অর্থ যত সামান্য হলেও এটা শিক্ষার্থীদের অনেক কাজে আসবে। ২০০৫ সাল থেকে অধ্যাবধি এই বৃত্তি প্রদান করা হচ্ছে। ২০১০ সাল থেকে ঈশ্বরদীর ১১১ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। শীতার্ত অসহায় মানুষদের শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়ে থাকে। এছাড়া পিছিয়ে পড়া জনগোষ্ঠির শিক্ষার্থীদের পড়াশুনার জন্য গ্রামের স্কুল গুলোকে সহযোগিতা প্রদান করা হয়।
একই সাথে জন্মান্ধ শিশুদের চিকিৎসার দায় ভার ব্যাংক এশিয়া নিয়ে থাকে। আপনাদের আশেপাশে এমন কোন জন্মান্ধ শিশু থাকলে স্থানীয় ব্যাংক এশিয়ার ব্যবস্থাপকের সাথে যোগাযোগ করে দেয়ার আহ্বান জানান। শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, আজকে যাদের উচ্চ বৃত্তি প্রদান করা হচ্ছে তোমরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে আগামীতে এদেশের জন্য কাজ করবে। ব্যবসায়ীদের সহযোগিতায় তোমাদের বৃত্তি প্রদান করা হচ্ছে। তাই তোমরা সম্মানীত সকল ব্যবসায়ীদের সন্মান করবে। ব্যাংক এশিয়ার পাশাপাশি দেশের অন্যান্য লাভজনক প্রতিষ্ঠানকে বৃত্তি প্রদানে এগিয়ে আসার আহ্বান জানান এবং ব্যাংক এশিয়া আগামীতেও যেন এর ধারাবাহিকতা বজায় রাখে বলে বক্তারা এ কথা বলেন।

No comments:

Post a Comment