Sunday, February 28, 2016

ঈশ্বরদী হাসপাতালে তামাক বিরোধী অভিযান তামাকজাত দ্রব্য ধবংশ








ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা ॥
ঈশ্বরদী হাসপাতালে জর্দা, গুল, সাদাপাতা, বিড়ি-সিগারেটসহ তামাকজাত দ্রব্য ব্যবহার নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে। এ উপলক্ষ্যে তামাক বিরোধী অভিযান পরিচালনা করেছে তামাক বিরোধী নারীজোট ও হাসপাতাল কর্তৃপক্ষ। গতকাল বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ও বিভিন্ন স্থানে পরিচালিত এই অভিযান শেষে উদ্ধার করা তামাকজাত দ্রব্য, হাসপাতালে ভর্তি রোগী ও তাদের স্বজনদের নিকট থেকে উদ্ধার করা বিভিন্ন ধরনের তামাকজাত দ্রব্য হাসপাতালের সামনে আগুনে পুড়িয়ে ধ্বংশ করা হয়।
এ অভিযানে তামাক বিরোধী নারী জোট (তাবিনাজ) এর সমন্বয়ক সাইদা আখতার, উবিনীগের সমন্বয়ক জয়নাল আবেদীন খান, ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আসমা খানম, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর সানোয়ার রহমান খোকন, তাবিনাজের সদস্য মাহমুদা বেগম, নাসরিন পারভিন, আরফান আলী, গোলাম মোস্তফা রনি, সাংবাদিক সেলিম সরদার, সেলিম আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
কর্তৃপক্ষ জানান, জর্দা, গুল, সাদাপাতা, বিড়ি-সিগারেটসহ তামাকজাত দ্রব্য ব্যবহার করলে মানব দেহের ব্যাপক ক্ষতি হয়। গলায় বা মুখে ঘা থেকে শুরু করে বিভিন্ন ধরনের জটিল কঠিন রোগ হয়ে থাকে। আগামী ১৯ মার্চ থেকে তামাকজাত দ্রব্যের প্যাকেট মোড়ক, কার্টুন বা মোড়কের উভয় পাশে সচিত্র সতর্কবানী মুদ্রণ বাধ্যতামূলক করার ঘোষনা দিয়েছে সরকার। 

No comments:

Post a Comment